শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / হোম কোয়ারেন্টিন নিশ্চিতসহ বাজার নিয়ন্ত্রণে মাঠে চট্টগ্রাম জেলা প্রশাসন

হোম কোয়ারেন্টিন নিশ্চিতসহ বাজার নিয়ন্ত্রণে মাঠে চট্টগ্রাম জেলা প্রশাসন

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দর নিয়ন্ত্রণে রাখা ও সরকারের নির্দেশ অমান্য করে ব্যবসা পরিচালনা বন্ধে মাঠে নেমেছে চট্টগ্রাম জেলা প্রশাসন, পুলিশ ও সেনা বাহিনী। বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ তৌহিদুল আশরাফুল হাসান, কাট্টলী সার্কেলের সহকারী (ভূমি) কমিশনার তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ওমর ফারুক ও নির্বাহী ম্যাজিষ্টেট গালিব চৌধুরী আজ ২৭ মার্চ ২০২০ ইং শুক্রবার সকাল থেকে বিকেলে পর্যন্ত নগরীর চান্দগাঁও, পাঁচলাইশ, খুলশী বাকলিয়া, ডবলমুরিং, বন্দর, ইপিজেড, চকবাজার, বায়েজিদ, সদরঘাট, কোতোয়ালী, হালিশহর, পাহাড়তলী ও আকবর শাহ এলাকায় তদারকি কার্যক্রম/ অভিযান পরিচালনা করেন। অভিযানে ৭টি দোকান ও দু’টি গাড়ীকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
আজ ২৭ মার্চ শুক্রবার সকালে কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ তৌহিদুল ইসলাম নগরীর ইপিজেড ও পতেঙ্গা থানাধীন স্টিলমিল বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় পণ্যের মূল্য তালিকা না টাঙিয়ে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ইপিজেডের এক কাচাঁবাজার ব্যবসায়ীকে ১ হাজার, স্টিল মিল বাজারের এক লেবু ব্যবসায়ীকে ২ হাজার ও আরেক খুচরা ব্যবসায়ীকে ৫’শ টাকা জরিমানা করা হয়। একই সাথে এলাকা গুলোত অবস্থান নেয়া বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত আছে কিনা তা তদারকি করেন তিনি।
আজ ২৭ মার্চ শুক্রবার বিকেলে বাকলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ তৌহিদুল আশরাফুল হাসান নগরীর চান্দগাঁও থানাধীন বালুরটাল ও বাকলিয়া থানাধীন দেওয়ান বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযানে নিষিদ্ধ সময়ে ইট-বালির দোকান খুলে ব্যবসা পরিচালনার দায়ে বালুরটাল এলাকার আবদুল করিমকে ১ হাজার ও দেওয়ান বাজারে মূল্য তালিকা না টাঙিয়ে ব্যবসা পরিচালনার দায়ে নিউ সাতকানিয়া স্টোরকে ১ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়। একই সাথে এলাকা গুলোত অবস্থান নেয়া বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত আছে কিনা তা তদারকি করেন তিনি।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ওমর ফারুক আজ ২৭ মার্চ ২০২০ ইং শুক্রবার সকালে সেনা বাহিনী ও পুলিশ সদস্যদের নিয়ে নগরীর কোতোয়ালী থানাধীন রুমঘাটা, টেরিবাজার ও কোরবানীগঞ্জ এলাকায় অবস্থান নেয়া বিদেশ ফেরত কয়েক ব্যক্তির হোম কোয়ারেন্টিন নিশ্চিত আছে কিনা তা তদারকি করেন। এসময় তিনি বিদেশ ফেরত বাংলাদেশীদের সাথে নিরাপদ দুরত্ব বজায় রেখে কথা বলেন এবং যে কোন প্রয়োজনে সহযোগিতার আশ্বাস দেন ম্যাজিষ্ট্রেট। তিনি বলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নেতৃত্বে পুলিশ ও সেনা বাহিনীর সহযোগিতায় যৌথ অভিযান অব্যাহত থাকবে।
এদিকে আজ ২৭ মার্চ শুক্রবার সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গালিব চৌধুরী নগরীর উত্তর কাট্টলী ও অলংকার মোড়ে অভিযান পরিচালনা করেন। এসময় সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা পরিচালনার দায়ে উত্তর কাট্টলী এলাকার দুই সেলুন ব্যবসায়ীকে ৪ হাজার, অলংকার মোড়ে রেন্ট-এ কাওে ১২ জন যাত্রী নিয়ে যাওয়ার সময় প্রত্যেক যাত্রীকে ৩’শ টাকা করে ৩ হাজার ৬’শ টাকা এবং একটি লরি গাড়ী করে ৬ জন যাত্রী নিয়ে যাওয়ার সময় প্রত্যেককে ৩’শ টাকা করে ১ হাজার ৮’শ টাকা জরিমানা করা হয়। একই সাথে এলাকা গুলোত অবস্থান নেয়া বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত আছে কিনা তা তদারকি করেন তিনি।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …