শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / দুর্বৃত্তের গুলিতে রাঙ্গামাটি জুরাছড়ি বনযোগীছড়ায় হেমন্ত চাকমা নামে এক ইউপি সদস্য নিহত

দুর্বৃত্তের গুলিতে রাঙ্গামাটি জুরাছড়ি বনযোগীছড়ায় হেমন্ত চাকমা নামে এক ইউপি সদস্য নিহত

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥ দুর্বৃত্তের গুলিতে রাঙ্গামাটি জুরাছড়ি বনযোগীছড়ায় হেমন্ত চাকমা নামে এক ইউনিয়ন পরিষদ সদস্য নিহত হয়েছে। শুক্রবার রাত ১১ টার দিকে তার আত্মীয়ের বাসায় দাওয়াতে গেলে আঞ্চলিক রাজনৈতিক দলের সশস্ত্র সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, জুরাছড়ি যক্ষ্মা বাজার আর্মি ক্যাম্পের কিছু দুরে হেমন্ত কুমার চাকমার আত্মীয়ের বাড়ীতে নিমন্ত্রণ খেতে যায়। রাত ১১ টার দিকে তারা কয়েজন বসে গল্প করার সময় সশস্ত্র সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি করে। এ সময় আশ পাশে থাকা লোকজন ছুটাছুটি করে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে সন্ত্রাসীরা পালিয়ে গেলে আত্মীয় স্বজন তাকে উদ্ধার করে। ততক্ষণে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এই ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনাস্থলে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।
এই বিষয়ে জুরাছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়েছি। পুলিশ ঘটানাস্থলে দিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। তবে কারা এই ঘটনার সাথে জড়িত তিনি কিছুই জানাতে পারেনি।
স্থানীয়রা জানায়, ইউপি সদস্য হেমন্ত চাকমা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্্ ডেমোক্রেটিক ফ্রন্ট এর সক্রিয় সদস্য ছিলো। দীর্ঘদিন আগে সে ইউপিডিএফ থেকে পদত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসে এবং ইউপি সদস্য নির্বাচিত হয়। স্থানীয়রা আরো জানায়, বর্তমানে জুরাছড়ি উপজেলায় আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সন্তু গ্রুপের একক আধিপত্য বিরাজ করছে। দীর্ঘ বছর ধরে আঞ্চলিক আর কোন সংগঠন জুরাছড়ি উপজেলায় অবস্থান করতে পারেনি।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …