শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / সাব্রুম সীমান্তে ফেনী নদীর বালুর চরে কাঁদছে মানবতা

সাব্রুম সীমান্তে ফেনী নদীর বালুর চরে কাঁদছে মানবতা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ দফায় দফায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকেও কোন সুরাহা না হওয়ায় খাগড়াছড়ির রামগড় ও ত্রিপুরার সাব্রুম সীমান্তে ফেনী নদীর বালুর চলে গত ৯দিন ধরে আটকে থাকা মানসিক ভারসাম্যহীন সেই নারী মানবেতর জীবন যাপন করছে। সীমান্তের নো-ম্যান্স ল্যা-ে আটকা পড়া এ নারীর পরিচয় জানতে ইতিমধ্যে বিজিবি-বিএসএফ উভয় দেশের সংবাদ মাধ্যমে সন্ধান চাই বিজ্ঞপ্তি দিয়েছে। এদিকে পতাকা বৈঠকে মানসিক ভারসাম্যহীন নারীটি ভারত থেকে বাংলাদেশে নেমে এসেছে ছবি ও ভিডিওতে এসমন প্রমান থাকলেও তা মানতে নারাজ বিএসএফ। তাই কোন প্রকার সমাধান ছাড়াই শেষ হয় বেশ কটি পতাকা বৈঠক।
স্থানীয়রা ও বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়, গত ২রা এপ্রিল বৃস্পতিবার দুপুরে রামগড়ের এসডিও বাংলো এলাকা দিয়ে সীমান্তের নো-ম্যান্স ল্যান্ড অতিক্রম করে ভারতীয় নারীটি বাংলাদেশে প্রবেশ করছিল। তখন বিজিবি সদস্যরা তাকে প্রবেশে বাঁধা দিয়ে ভারতে চলে যেতে বললে ওই নারী নদীতে নেমে যায়।
অন্যদিকে সীমান্তের ওপারে বিএসএফও তাকে উঠতে না দেয়ায় গত ৯দিন ধরে সীমান্তের নো-ম্যান্স ল্যা-ে ফেনী নদীর বালু চরে আটকা পড়ে মানবেতর জীবন যাপন করছে নারীটি। বর্তমানে বালুর চরে আটকে থাকা মহিলাটির ভারত কোন খোজ খবর না রাখলেও মানবিক দিক থেকে এগিয়ে আছে বাংলাদেশ। নদীর মাঝখানে মহিলাটির খাবার পৌছে দিচ্ছেন স্থানীয় বাংলাদেশীরা।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …