শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / চট্টগ্রাম নগরীর মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে বিভিন্ন মসজিদে রান্না করা খাবার বিতরণ

চট্টগ্রাম নগরীর মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে বিভিন্ন মসজিদে রান্না করা খাবার বিতরণ

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড ও মহানগরীর আওতাধীন সকল বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা থেকে নগরীর সকল জামে মসজিদের খতিব, পেশ ঈমাম, মুয়াজ্জিন ও অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার (বিরিয়ানি) বিতরণ করা হয়েছে। নগরীর কদমতলীস্থ শুভপুর বাস স্ট্যান্ড এলাকায় সদরঘাট থানা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন জামে মসজিদের খতিবের হাতে খাবার তুলে দেন সংসদের মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ। এছাড়া এলাকার অসহায় ও পথশিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। মুক্তিযোদ্ধা সংসদের সদরঘাট থানা কমান্ডার মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্টিত খাবার বিতরণ অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা সিএনসি স্পেশাল আলহাজ্ব জাহাঙ্গীর চৌধুরী, বিএলএফ কমান্ডার একেএম শাহজাহান, যুদ্ধকালীন কমান্ডার হাজী সুলতান আহমদ ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদরঘাট থানার ডেপুটি কমান্ডার আব্দুল হাফেজ, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম দুলু, আহমদ উল্লাহ, জাহাঙ্গীর চৌধুরী, সৈয়দ আহমদ, এস.এম মোয়াজ্জম হোসেন, মোঃ রফিক, আজিজুল হক চৌধুরী, মোঃ ফারুক, মোঃ মাহফুজ, বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি, জুনাইদ আহমদ, মোঃ শাওন, মোঃ বাদশা, ছগির আহমদ, মোঃ এনাম, মোঃ মনির, মনির আহমদ বিজয়, মোঃ আরিফ, মুনতাসির খান ইবান, মোঃ নুরুল আলম। রান্না করা বিরিয়ানি বিতরণের পূর্বে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদারবাড়ি জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আল-কাদেরী।
অনুষ্টানে বক্তারা বলেন, আমরা বাঙ্গালী জাতি। নানাভাবে অনেক বিপর্যয় কাটিয়েছি। এই করোনা আমাদের জন্য বড় ধরণের বিপর্যয়। পৃথিবীর বড় বড় দেশে করোনায় অনেক ক্ষয়-ক্ষতি হয়েছে, হচ্ছে। সেসব দেশগুলোর তুলনায় আমরা হয়তো বা চিকিৎসা ক্ষেত্রে অনেক পিছিয়ে। কিন্তু মনোবল চাঙ্গা রাখার ব্যাপারে আমরা ভেঙ্গে পড়বোনা। আমরা সাহসী জাতি। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ মোকাবিলা করে স্বাধীনতা অর্জন করেছি। করোনাকেও পরাজিত করে ইনশাআল্লাহ জয়ী হবো। আমরা মুক্তিযোদ্ধারা সবসময় দেশ ও জাতির অতন্দ্র প্রহরী। করোনাভাইরাস দুর্যোগেও আমরা অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছি ও করবো। তাই ধৈয্যহারা হলে চলবেনা। আমাদের নিজেদেরকে ঘুরে দাঁড়াতে হবে।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …