শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / কাপ্তাই একদল তরুনের আলোকিত সমাজ গড়ার প্রত্যয় স্বপ্নচূড়া ফাউন্ডেশন

কাপ্তাই একদল তরুনের আলোকিত সমাজ গড়ার প্রত্যয় স্বপ্নচূড়া ফাউন্ডেশন

কাপ্তাই প্রতিনিধি :: ঙরাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় স্বপ্নচূড়া ফাউন্ডেশন এর যাত্রা শুরু হয় ২০১৯ সালের ১৯ নভেম্বর। একঝাঁক তরুনের লালিত স্বপ্ন ছিল মানুষের কল্যাণে, সমাজের কল্যাণে কাজ করবে এবং সেই লক্ষ্যকে বাস্তবে রূপ দিতে গড়ে তোলে কাপ্তাই স্বপ্নচূড়া ফাউন্ডেশন। ইতিমধ্যে স্বপ্নচূড়া ফাউন্ডেশন কাপ্তাই উপজেলায় সর্বমহলে প্রশংসিত হয়েছে তাদের সেবামুলক কর্মকান্ডের মাধ্যমে। কাপ্তাইয়ে বসবাসরত ২৮ জন প্রাণচঞ্চল, পরিশ্রমী শিক্ষিত তরুন সদস্য নিয়ে বর্তমানে কাপ্তাই স্বপ্নচূড়া ফাউন্ডেশন পরিবার। কাপ্তাই
স্বপ্নচূড়া ফাউন্ডেশনের সদস্য সোহেল আরাফাত, সালাউদ্দিন, আবদুল্লাহ আল মামুন, সাইফুল, তারেক, সাজু আক্তার, হৃদয়, নাসির সহ তারা সকলে বলেন সমাজসেবায়, মানুষের সেবায়, সর্বপরি দেশের প্রতি ভালবাসার টানে এক হয়ে কাজ করে যাচ্ছেন। তারা ইতিমধ্যে বিভিন্ন সেবামুলক কর্মকান্ড সফলভাবে পরিচালনা করেছে। যার মধ্যে অন্যতম হলো বিশ্ব মহামারি করোনা ভাইরাসের প্রকোপে অসহায় হয়ে পড়া নিম্মবিত্ত থেকে শুরু করে মধ্যবিত্ত পরিবারদের সহায়তা প্রদান । দেশের এই সংকটকালীন মুহুর্তে স্বপ্নচূড়া ফাউন্ডেশন এর উদ্যোগে হেল্পডেস্ক সেবা চালু করেছে। যেখানে অনেক মধ্যবিত্ত পরিবার কর্মহীন হয়ে অসহায়ভাবে জীবনযাপন করছে কারো কাছে সাহায্য চাইতে পারছেনা এবং সেই সব মধ্যবিত্ত পরিবার যখনই হেল্পডেস্কের মাধ্যমে যোগাযোগ করছে, তাদের বাড়ি বাড়ি গিয়ে স্বপ্নচূড়ার সদস্যরা পৌঁছে দিচ্ছে উপহারস্বরূপ খাদ্যসামগ্রী। কাপ্তাই স্বপ্নচূড়া এডমিনের মাধ্যমে জানা গেছে এই পর্যন্ত কাপ্তাই এবং কাপ্তাইের আশেপাশের বিভিন্ন এলাকার প্রায় ৪০ টির বেশী পরিবারকে হেল্পডেস্কের মাধ্যমে পৌঁছানো হয়েছে খাদ্যসামগ্রী। শুধু তাই নয় পবিত্র মাহে রমজানের মাসে স্বপ্নচূড়া ফাউন্ডেশন এবং দ্যা স্মাইল ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রায় ৪০ টির অধিক অসহায় পরিবারকে পৌঁছানো হয়েছে ইফতার সামগ্রী সহ বিভিন্ন খাদ্য দ্রব্য। এছাড়াও ৫টি অতি অসহায় পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। জানা যায় স্বপ্নচূড়া ফাউন্ডেশন এর প্রতিটি সদস্যদের মাসিক চাঁদার পাশাপাশি বিভিন্ন সহ্রদয়বান ব্যাক্তির অর্থ সহায়তার মাধ্যমে এই কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। এতটুকুতে শেষ নয় স্বপ্নচূড়া ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্রদের সহায়তা সেবার পাশাপাশি করোনা সংক্রমন প্রতিরোধে হাসপাতাল সহ বিভিন্ন এলাকায় গিয়ে করোনা সচেতনতামূলক প্রচারনা চালানোর পাশাপাশি সাবান বিতরণ কার্যক্রম পরিচালিত হয়েছে। এছাড়াও কাপ্তাই প্রশাসনিক এলাকা এবং এর আশে পাশে স্বপ্নচূড়া ফাউন্ডেশনের উদ্যোগে পরিষ্কার পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।
সর্বপরি কাপ্তাই স্বপ্নচূড়া ফাউন্ডেশনের এই মহৎ সমাজসেবার কর্মকান্ডকে স্বাগত জানিয়ে প্রশংসা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন, সাধারন সম্পাদক ঝুলন দত্ত, অর্থ সম্পাদক নুর হোসেন মামুন, কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন, সাধারন সম্পাদক আলিব রেজা লিমন সহ বিভিন্ন ব্যক্তিবর্গরা।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …