শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ২০টি ভেন্টিলেটর মেশিন দিল টি.কে গ্রুপ

চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ২০টি ভেন্টিলেটর মেশিন দিল টি.কে গ্রুপ

চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) সংকট মোকাবিলায় করোনা আক্রান্ত রোগীদেরকে আরো সুচিকিৎসা-সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রামের বিভিন্ন সরকারী-বেসরকারী হাসপাতালের জন্য ২০টি ভেন্টিলেটর মেশিন দিয়েছে দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্টান টি.কে গ্রুপ। ১৯ জুন ২০২০ ইং শুক্রবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্টানে প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেনের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন টি.কে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হক।
টি.কে গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ মোফাচ্ছেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত ভেন্টিলেটর হস্তান্তর অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টি.কে গ্রুপের জি.এম (ফাইন্যান্স) মোঃ মোস্তাফিজুর রহমান ও ফৌজদারহাট ফিল্ড হাসপাতালের পরিচালক ডা. বিদ্যুৎ কুমার বড়–য়া। টি.কে গ্রুপের এই মহৎ উদ্যোগকে সফল করতে রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এহসানুল হায়দার চৌধুরী বাবুল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। জেলা প্রশাসন, টি.কে গ্রুপ ও হাসপাতাল সমূহের উর্ধ্বতন কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও আমন্ত্রিত অতিথিবৃন্দরা অনুষ্টানে উপস্থিত ছিলেন। টি.কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম.এ কালামের সদিচ্ছা ও ঐকান্তিক প্রচেষ্টায় দেশব্যাপী চিকিৎসকদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং ভূক্তভোগী জনগোষ্ঠীর জন্য ত্রাণ বিতরণ কার্যক্রমসহ প্রতিষ্টানটি বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। অনুষ্টানে জেলা প্রশাসকের মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জন্য ১০টি, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জন্য ৩টি, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের জন্য ৩টি, সার্জিস্কোপ হাসপাতালের জন্য ৩টি ও পার্কভিউ হাসপাতালের জন্য ১টিসহ মোট ২০ ভেন্টিলেটর মেশিন সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তুলে দেয়া হয়। ভেন্টিলেটর মেশিন হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, দেশের এই সংকটময় মুহুর্তে হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা-সেবা নিশ্চিতকল্পে এই ভেন্টিলেটরগুলো কার্যকর ভূমিকা রাখবে। করোনা পরিস্থিতিতে রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুলের আন্তরিকতায় টি.কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম.এ কালামের এ উদ্যোগ দেশের অন্যান্য শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসার ক্ষেত্রে আরো বেশী আগ্রহী করে তুলবে। সরকারের পাশাপাশি টি.কে গ্রুপের মতো বেসরকারী বড় বড় শিল্প প্রতিষ্টান সহযোগিতার করলে করোনা মোকাবিলা করতে সক্ষম হবো।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের নির্ধারিত হাসপাতাল সমূহে করোনা আক্রান্ত রোগীদেরকে আন্তরিকভাবে চিকিৎসা দেয়া হলেও প্রয়োজনের তুলনায় ভেন্টিলেটর, হাই ফ্লু ন্যাসাল ক্যানোলা ও অক্সিজেন সিলিন্ডারসহ অন্যান্য চিকিৎসা সামগ্রীর এখনো সংকট রয়েছে। রাউজান উপজেলা চেয়ারম্যান বাবুলের সহযোগিতায় শিল্প প্রতিষ্টান টি.কে গ্রুপ ভেন্টিলেটর দিয়ে যেভাবে এগিয়ে এসেছেন সেভাবে অন্যান্য প্রতিষ্টানও চিকিৎসা সরঞ্জামাদি দিয়ে এগিয়ে আসলে কোভিড-১৯ মোকাবেলার এই যুদ্ধে আমরা জয়ী হতে পারব।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …