শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / তিন জেলার হাসপাতালে ১৬ টি করে ৪৮ টি অক্সিজেন সিলিন্ডার দেবে উন্নয়ন বোর্ড,আগামীকাল হস্তান্তর

তিন জেলার হাসপাতালে ১৬ টি করে ৪৮ টি অক্সিজেন সিলিন্ডার দেবে উন্নয়ন বোর্ড,আগামীকাল হস্তান্তর

॥ নিজস্ব প্রতিবেদক ॥ তিন পার্বত্য জেলার স্বাস্থ্য সেবা উন্নয়নের লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড দিন পার্বত্য জেলার ১৬ টি করে মোট ৪৮ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। আগামীকাল উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে তা হস্তান্তর করা হবে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে এই উদ্যোগে স্বাগত জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর ও রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। পার্বত্য জেলার সাধারণ মানুষও এই উদ্যোগকে সাধুবাদ জানান।
পার্বত্য তিন জেলার স্বাস্থ্য রাঙ্গামাটি জেলা পরিষদের কাছে ন্যাস্ত হওয়ায় স্বাস্থ্য সেবার বিভিন্ন উন্নয়ন জেলা পরিষদ গুলোই কওে থাকে। বর্তমান করোনা পরিস্থিতিতে তিন পার্বত্য জেলার স্বাস্থ্য সেবার মানকে বৃদ্ধি করতে সরকারের কাছে দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছেন তিন জেলার সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন জেলার হাসপাতাল গুলোর স্বাস্থ্য সেবার মান বৃদ্ধিও জন্য ১৬ টি কওে ৪৮ টি অক্সিজেন সিলিন্ডার মানুষের জীবন বাঁচাতে সহযোগিতা করবে। তিন জেলার জনগন করোনা ট্যাষ্টিং আরো দ্রুত করতে তিন পার্বত্য জেলার জন্য একটি পিসিআর ল্যাব স্থাপন করতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যানের কাছে জোর দাবী জানিয়েছেন।
এদিকে রাঙ্গাামাটি জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি তিন জেলার জন্য একটি পিসিআর ল্যাব, রাঙ্গামাটি হাসপাতালে আইসিইউ স্থাপন ও রাঙ্গামাটিতে কিডনী রোগীদের জন্য ডায়ালাইসিস সেন্টার স্থাপন করতে স্বাস্থ্য মন্ত্রী বরাবওে পত্র দিয়েছে।
এ অক্সিজেন সিলিন্ডার দেয়ার বিষয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগামী ২১ জুন রাঙ্গামাটিতে তা হস্তান্তর করা হবে। পর্যায়ক্রমে পার্বত্য চট্টগ্রামের স্বাস্থ্য সেবা উন্নয়নে তাদের চিন্তা ভাবনা আছে বলে তিনি জানান।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …