শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙ্গামাটিতে স্থাপন হচ্ছে : পিসিআর ল্যাব,৬৯ লক্ষ টাকার চেক হস্তান্তর

বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙ্গামাটিতে স্থাপন হচ্ছে : পিসিআর ল্যাব,৬৯ লক্ষ টাকার চেক হস্তান্তর

॥ নিজস্ব প্রতিবেদক ॥ করোনা ভাইরাস মোকাবেলায় বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙ্গামাটিতে পিসিআর ল্যাব স্থাপন করা হচ্ছে। রাঙ্গামাটিতে পিসিআর ল্যাব স্থাপনের জন্য বসুন্ধরা গ্রুপের ৬৯ লক্ষ টাকার চেক রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার কাছে প্রদান করেন রাঙ্গামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী। শুক্রবার (২৬ জুন) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা, স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণ সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, জেলা উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভা শুরুর পূর্বে রাঙ্গামাটি জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব পবন চৌধুরী রাঙ্গামাটি জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার কাছে এই চেক হন্তান্তর করেন।
এসময় অন্যান্যের মধ্যে রাঙ্গামাটি পুলিশ সুপার আলমগীর কবির, জেলা পরিষদ সদস্য ত্রিদ্বীপ কান্তি চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমাসহ বিভিন্ন সরকারী উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটিতে পিসিআর ল্যাব স্থাপনের জন্য অর্থায়ন করায় বসুন্ধরা গ্রুপসহ জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব পবন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।
তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর রাঙ্গামাটি জেলায় পিসিআর ল্যাব স্থাপনের জন্য বসুন্ধরা গ্রুপ পার্বত্যবাসীকে সহযোগিতা করার জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই পিসিআর ল্যাব স্থাপন হলে রাঙ্গামাটি জেলাবাসীর করোনা টেষ্ট এর জন্য আর কোথাও যেতে হবে না। রাঙ্গামাটি জেলায় টেষ্টসহ তিন পার্বত্য জেলার টেষ্ট এখান থেকে করা যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ বলেন, করোনা পরিস্থিতিতে রাঙ্গামাটি জেলা পরিষদ রাঙ্গামাটি জেলায় ৬০০ মেট্রিক টন খাদ্য শষ্য ও ৪২ লক্ষ টাকা বিতরণ করেছে। এই বিতরণ কার্যক্রমের মধ্যে দিয়ে রাঙ্গামাটি জেলার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেম্বারদেরকে সম্পৃক্ত করে রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্যরা কাজ করে গেছে। তিনি বলেন, দেশের এই ক্রান্তি লগ্নে রাঙ্গামাটি জেলাবাসীর প্রাণের দাবী পিসিআর ল্যাব স্থাপনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান যে দায়িত্ব শীলতার পরিচয় দিয়েছেন তার জন্য তাকে ধন্যবাদ না জানিয়ে পারছি না।
বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীকে ধন্যবাদ জানিয়ে রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির বলেন, স্যার যে কাজ করেছে তা কারো একার পক্ষে সম্ভব নয়। বসুন্ধরা গ্রুপকে আমরা হাজারো বললে যে কাজ হতো না স্যারের একক প্রচেষ্টায় তারা এতো বড়ো একটি অংশগ্রহণ রাঙ্গামাটি জেলাবাসীর জন্য করেছে। তিনি সচিব পবন চৌধুরী ও বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান।
রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ সচিব পবন চৌধুরীকে ধন্যবাদ জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী একজন যোগ্য মানুষকে রাঙ্গামাটি জেলার দায়িত্ব প্রদান করেছেন। তিনি দায়িত্ব পাওয়ার পর থেকে রাঙ্গামাটি জেলার স্বাস্থ্য বিভাগকে উন্নয়ন করার প্রচেষ্টায় রয়েছে। প্রতিটি সময় তিনি রাঙ্গামাটি হাসপাতালের করোনা রোগীদের সেবা ও রাঙ্গামাটি জেলাবাসীর সেবায় নিজের নিয়োজিত রেখেছেন। আশা করছি তার হাত ধরেই রাঙ্গামাটির স্বাস্থ্য বিভাগে আরো এগিয়ে যাবে। তিনি সচিব পবন চৌধুরী ও বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান।
পিসিআর ল্যাবের জন্য টাকা প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী আরো বলেন, বসুন্ধরা গ্রুপ রাঙ্গামাটির স্বাস্থ্য সেবায় এগিয়ে এসেছে এই জন্য তিনি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান। তিনি বলেন, রাঙ্গামাটি স্বাস্থ্য সেবাকে উন্নত করতে আমাদের সকলকে দায়িত্ব নিতে হবে।
করোনা রোগীদের প্রধান সেবা হচ্ছে অক্সিজেন সেবা। রাঙ্গামাটি সদর হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম তৈরী করতে পরিকল্পনা নিতে হবে। তিনি সিভিল সার্জনকে হাসপাতালের সেন্ট্রার অক্সিজেন সিষ্টেম তৈরী করতে কী কী প্রয়োজন তার একটি ষ্টিমেট তৈরী করতে নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, ষ্টিমেট তৈরী করে সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ে পাঠান। সরকারের পক্ষ থেকে দিতে দেরী হলে আমরা চেষ্টা করবো যাতে অক্সিজেন সিষ্টেম যাতে দ্রুত রাঙ্গামাটি হাসপাতালে বসে যায়।
উল্লেখ্য, রাঙ্গামাটিতে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা নিয়ে মতবিনিময় সভায় জেলায় দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী গত দুইবারের সভায় রাঙ্গামাটিতে পিসিআর ল্যাব স্থাপনের বিষয়ে উচ্চ পর্যায়ে কথা বলার প্রতিশ্রুতি দেন। আর এরই আলোকে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে করোনা ভাইরাস মোকাবেলা ও করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপনে রাঙ্গামাটি জেলাবাসীর দীর্ঘদিনের দাবী পুরণ হতে চলেছে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …