শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি : করোনা মহামারীতে আশিকা সহ হাতে গোনা কয়েকটি এনজিও ছাড়া আর কারো কাজ করার খবর আমরা পায়নি–এ,কে,এম মামুনুর রশিদ

রাঙ্গামাটি : করোনা মহামারীতে আশিকা সহ হাতে গোনা কয়েকটি এনজিও ছাড়া আর কারো কাজ করার খবর আমরা পায়নি–এ,কে,এম মামুনুর রশিদ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ করোনা দূর্যোগ মোকাবেলায় রাঙ্গামাটির হাতে গোনা দু একটি এমনজিও ছাড়া অনেক এনজিও কোন খবর নেই বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ। তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থা গুলো যদি এগিয়ে আসতে তাহলে পাহাড়ের মানুষ আরো উপকৃত হতো। কিন্তু আশিকা সহ হাতে গোনা কয়েকটি এনজিও ছাড়া আর কারো কাজ করার খবর আমরা পায়নি। আগামী দিন গুলোতে এনজিওদের নিয়ে আমাদের চিন্তা ভাবনা করতে হবে।
গতকাল রাঙ্গামাটিতে করোনাকালীন রাঙ্গামাটির দুর্গম এলাকায় হতদরিদ্রদের মাঝে জরুরী স্বাস্থ্য সেবা ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের সুবিধাভোগীদের সাথে এডভোকেসী সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ এ কথা বলেন।
ইউকে এইড বাংলাদেশ ও স্টার্ট ফান্ডের সহায়তায় এবং আশিকা ডেভেলপম্যান্ট এসোসিয়েটস এর উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয়ে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক অমিতাভ পরাগ তালুকদার, জেলা সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, আশিকা ডেভেলপম্যান্ট এসোসিয়েটস এর নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা প্রমুখ। সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা স্বাস্থ্য কর্মর্কতাসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।
সভায় বলা হয়, করোনাকালীন রাঙামাটির দুর্গম সাজেকের হাম আক্রান্তদের জরুরী চিকিৎসা সেবার পাশাপাশি ৭শ হতদরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা এবং জুরাছড়ির দুর্গম দুমদুম্যা ইউনিয়নে ৩শ পরিবারকে জরুরী খাদ্য সহায়তা দেয়া হয়।
পরে আসন্ন দূর্যোগ মোকাবেলায় রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার জন্য হেন্ড মাইক, রেইন কোর্ট, গামবুট, টচ লাইন সহ বিভিন্ন সরঞ্জাম বিতরণ করা হয়।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …