শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বান্দরবানে সিসিডিবির উদ্যোগে অসহায়, প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কদের মাঝে খাদ্য ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ

বান্দরবানে সিসিডিবির উদ্যোগে অসহায়, প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কদের মাঝে খাদ্য ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ বান্দরবানে করোনা কালে বেসরকারি উন্নয়ন মূলক সংগঠন সিসিডিবি এর টিয়ারফান্ড বাংলাদেশ এর সহযোগিতায় কোভিড-১৯ রেসপন্স, ফেইজ-২ প্রকল্পের আওতায় সিসিডিবির উদ্যোগে বান্দরবান সদর, রোয়াংছড়ি ও রুমা উপজেলায় চলমান বিশ^ব্যাপী করোনা পরিস্থিতিতে অসহায়, প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক সহ ৫৭৫পরিবারের মাঝে ১৩ লক্ষ টাকার খাদ্য সামগ্রী ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে সিসিডিবির বান্দরবান অফিস প্রাঙ্গনে অসহায়, প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়। এসময় সিসিডিবির এরিয়া ব্যবস্থাপক জানান, করোনা পরিস্থিতিতে সরকারের নির্ধারিত গাইড লাইন অনুসরণ করে প্রতিটি পরিবারকে চাউল ২০ কেজি, সোয়াবিন তৈল ২.৫লিটার, মসুর ডাল ২.২৫ কেজি, মুগ ডাল ২.২৫কেজি, ছোলা ডাল ২.২৫কেজি, লবণ আদা কেজি, চিনি আদা কেজি, চিড়া ১ কেজি, মাস্ক ৪টি, লাইফবয় সাবান ২টি, হুইল সাবান ২টি, হুইল পাউডার ১কেজি দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবদুল্যাহ আল জাবেদ, রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আলম এবং বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জন প্রতিনিধি উপজেলা সমাজ সেবা কর্মকর্তা, ও উপজেলা সমবায় কর্মকর্তা, চেয়ারম্যান প্রতিনিধি, রাজার প্রতিনিধি, পাড়া পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সিসিডিবি’র কর্মকর্তাবৃন্দরা ও উপজেলা কর্মসূচি প্রকল্পের কর্মকর্তা মি :প্রভু রঞ্জন চাকমা সহ প্রমূখ। উল্লেখ্য যে, কমসূচির (ফেইজ)-১ প্রকল্পের আওতায় গত মে, ২০২০ইং মাসে উল্লেখিত ৩টি উপজেলায় দরিদ্র ও অসহায় ৮শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও স্যানিটাইজার সামগ্রী বিতরণ করা হয়। উপকারভোগীরা জানায় সিসিডিবি’র দেওয়া এই সহায়তা পেয়ে আমরা দরিদ্র ও অসহায় পরিবারের খাদ্য সংকটসহ করোনা পরিস্থিতি মোবাবেলায় যথেষ্ট সহায়ক বলে মনে করেছেন উপকারভোগী ও প্রশাসনের কর্মকর্তারা।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …