শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / বাঘাইছড়ির তালুকদার পাড়ায় আঞ্চলিক দুই দলের গোলাগুলি, মানুষের মাঝে আতংক

বাঘাইছড়ির তালুকদার পাড়ায় আঞ্চলিক দুই দলের গোলাগুলি, মানুষের মাঝে আতংক

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড়ের আঞ্চলিক দুই দল জেএসএস (সন্তু) ও জেএসএস (এমএন) লারমা দলের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। ওই এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে। আতংক দেখা দিয়েছে এলাকার সাধারণ মানুষদের।
শনিবার (১২ সেপ্টেম্বর) রাত ৮টায় উপজেলা সদরের তালুকদার পাড়া এলাকায় দুই পক্ষের এই গোলাগুলির ঘটনা ঘটে। তবে দুই পক্ষের মধ্যে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
বাঘাইছড়ি থানার ওসি মো. আশরাফ উদ্দিন গোলাগুলির বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জেনেছি পাহাড়ের আঞ্চলিক দুই দল জেএসএস (সন্তু) ও জেএসএস (এমএন) লারমা দলের সশস্ত্ররা একে অন্যকে লক্ষ করে গুলি চালায়। এতে উভয় পক্ষের কোন হতাহতের সংবাদ পাওয়া না গেলেও গোলাগুলির শব্দে আওয়াজে পুরো এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।
এদিকে, দুই পক্ষের গোলাগুলির ঘটনা খবর পেয়ে ঘটনা স্থলের উদ্দেশে বিজিবির দুইটি টহল দল রওনা ঘটনাস্থলে উপস্থিত হন এবং টহল জোরদার করেন। তারা ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানের চেষ্টা চালাচ্চে। বর্তমানে এলাকা এখন প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে।
এই নিয়ে বাঘাইছড়ি উপজেলায় গত ২ মাসের ব্যবধানে প্রায় ৭ বারের মতো গোলাগুলির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন বাঘাইছড়ির সচেতন মহল। তারা মনে করেন উভয় গ্রুপ গুলো তাদের আধিপত্য বিস্তার ও চাঁদাবাজীর স্বর্গরাজ বানানোর জন্য বাঘাইছড়ি উপজেলায় কয়েকদিন পর পর গোলাগুলির ঘটনায় লিপ্ত হয়। তবে এই ঘটনায় প্রশাসন কোন হতাহতের ঘটনা খবর না পেলেও আঞ্চলিক দলের পক্ষ থেকে তাদের নেতাকর্মীরা আহত ও নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়ে। তবে প্রশাসন লাশ বা আহতদের না পাওয়ার কারণে কোন ভাবেই তা নিশ্চিত করতে পারে না।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …