শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / বান্দরবানের ইটভাটায় পাহাড় কাটার দায়ে চার লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

বান্দরবানের ইটভাটায় পাহাড় কাটার দায়ে চার লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয় ও উপজেলা প্রশাসন লামা এর যৌথ উদ্যোগে অবৈধ পাহাড় কর্তনের বিরুদ্ধে এই ভ্রামমান আদালত পরিচালনা করা হয়। এসময় অভিযানে ছয়টি ইটভাটার প্রতিনিধিকে পাহাড় কর্তনের দায়ে চার লক্ষ টাকা জরিমানা ধার্য্য ও আদায় করা হয়।
ভ্রামমাণ আদালতের নেতৃত্ব দেন লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রেজা রশীদ।
এসময় অভিযানে লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজা রশীদ, পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি, জুনিয়র কেমিস্ট মোঃ আব্দুস সালামসহ পুলিশের সদস্য এবং ইটভাটার মালিক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন জুনিয়র কেমিস্ট মোঃ আব্দুস সালাম।
পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি বলেন, অবৈধভাবে পাহাড় কর্তন বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬খ ধারার সুস্পষ্ট লঙ্ঘন, তাই অবৈধ পাহাড় কর্তনের বিরুদ্ধে এরকম অভিযান অব্যাহত থাকবে। পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি আরো বলেন, ভ্রাম্যমান আদালতের এই অভিযানে লামার ফাইতং ইউনিয়নের পিবিসি ব্রিক্সকে ১লক্ষ টাকা, এবিসি ব্রিক্সকে ১লক্ষ টাকা, এফবিএম ব্রিক্সকে ১ লক্ষ, বিবিএম ব্রিক্সকে ৫০ হাজার টাকা, এসবিডব্লিউ ব্রিক্সকে ৩০হাজার, এফএসি ব্রিক্সকে ২০ হাজার টাকা সর্বমোট চার লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং তা আদায় করা হয়েছে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …