শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / কুতুকছড়িতে বেইলি ব্রীজ ভেঙ্গে ট্রাক নদীতে পড়ে চালকসহ নিহত ৩

কুতুকছড়িতে বেইলি ব্রীজ ভেঙ্গে ট্রাক নদীতে পড়ে চালকসহ নিহত ৩

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে ইটের কংকর বোঝাই ট্রাক পারাপারের সময় বেইলি ব্রীজ ভেঙ্গে নদীতে পড়ে গিয়ে ট্রাকের চালকসহ ঘটনাস্থলে ৩ জন নিহত হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারী) সকাল ৭টার দিকে কুতুকছড়ি বাজার সংলগ্ন রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের বেইলি ব্রীজ নামক স্থানে এই দূর্ঘটনাটি ঘটে। এই ঘটনায় রাঙ্গামাটি-খাগড়াছড়ি অভ্যন্তরীন সড়কের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। নিহত তিন জনের মধ্যে ড্রাইভারের নাম জানা গেছে ড্রাইভার আরাফাত হোসেন, হেলফার জহিরুল ইসলাম, ও মোঃ বাচ্চু। নিহত আরাফাত হোসেনের চাচা ঘটনাস্থলে এসে তার পরিচয় নিশ্চত করেন। রাঙ্গামাটি কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকতা কবির হোসেন জানান, সকাল ৭টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা চট্টমেট্টে-শ, ১১-৩৪ ৩৮ নাম্বারের ট্রাকটি মহালছড়ি কংক্রীট ভর্তি যাওয়ার পথে কুতুকছড়ি বেইলী ব্রীজ ভেঙ্গে ঘটনাস্থলেই চালকসহ তিন জন নিহত হয়। লাশ উদ্ধার শেষে ময়না তদন্তের জন্য রাঙ্গামাটি সদর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত ৩জনের মধ্যে ২জনের নাম এখনো জানা যায়নি।
ঘটনার পর পরই নানিয়ারচর সেনা জোন, বিজিবি, ফায়ার সার্ভিস, যৌথ বাহিনী উদ্ধার অভিযান পরিচালনা করে সংশ্লিষ্টরা চালকসহ ৩ জনের মুত্যু নিশ্চিত করেছেন। তবে এখনো তাদের পরিচয় জানা যায়নি। বর্তমানে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। রাঙ্গামাটি কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকতা কবির হোসেন জানান, ইটের কংক্রিট বোঝাই ট্রাকটি নানিয়ারচর যাওয়ার সময় বেইলী ব্রীজ নামক স্থানে এই দুঘর্টনার কবলে পড়ে। তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান। তবে তাৎক্ষনিক তাদের পরিচয় জানা যায়নি। দূর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী শাহে আরিফিন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল তাপশ রঞ্জন ঘোষ। কুতুকছড়ি বাজার ব্যবাসায়ী সমিতির সভাপতি বাবুল চৌধুরী জানান, মঙ্গলবার ভোরে পাথর বোঝাই একটি ট্রাক চট্টগ্রাম থেকে মহালছড়িকে দিকে যাচ্ছিল। গাড়ীটিতে অতিরিক্ত পাথর বোঝাই থাকার কারণে নড়বড়ে কুতুকছড়ি ইষ্ট্রিল ব্রীজ পার হওয়ার সময় বিটক শব্দে ভেঙ্গে পড়ে। ট্রাকটি পানির নিচে তলিয়ে যায়। এই ঘটনায় ট্রাকে থাকা ৩ জন ঘটনাস্থলে নিহত হয়। সেনাবাহিনীর সহযোগিতায় ১ জনকে উদ্ধার করা হয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা একে ট্রাকের চালক ও হেলফারের লাশ উদ্ধার করে।
ফায়ার সার্ভিসের উপপরিচালক রতন কুমার নাথ জানান আজ সকালে ৬.৪৫ এর দিকে কুতুবছড়ির বেইলি ব্রীজ ভেঙে পাথর ভোঝায় করা একটি ট্রাক নদীতে পড়ে যায়। খবর পেয়ে আমরা রাঙ্গামাটি থেকে গিয়ে ঘন্টাব্যাপী অভিযান পরিচালনা করে আমরা তিনজনের লাশ উদ্ধার করি। পরে লাশগুলো পুলিশের কাছে হস্তান্তর করি।
রাঙ্গামাটি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন জানান, পাথর বোঝাই ট্রাকটি ওভার লোডের কারণে ব্রীজটি ভেঙ্গে পড়ে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষ করেছি। ব্রীজটির পাটান থুলে আবার নতুন করে বসাতে হবে। তাই যত দ্রুত সম্ভব আমরা যানবাহন চলাচলের জন্য চেষ্টা করবো।
ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ তাৎক্ষনিক প্রতিক্রিয়া বলেন, পাথর বোঝাই ট্রাকটি ভোর বেলা উল্টে গিয়ে ব্রীজ ভেঙ্গে পড়ে। ঘটনাস্থলে ৩ জন প্রাণ হারায়। এই ঘটনায় রাঙ্গামাটির সাথে খাগড়াছড়ির অভ্যন্তরীন সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আমি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগ করেছি যত দ্রুত সম্ভব ব্রীজের কাজ করে সড়ক যোগাযোগ স্বাভাবিক করতে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …