শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে বেইলী ব্রীজ পুণঃনির্মানের কারণে ১৪ দিন যোগাযোগ বন্ধ থাকবে

রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে বেইলী ব্রীজ পুণঃনির্মানের কারণে ১৪ দিন যোগাযোগ বন্ধ থাকবে

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি-মহালছড়ি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়িতে সড়কে দুর্ঘটনায় ভেঙ্গে যাওয়া বেইলী ব্রিজ পুনঃ নির্মাণে কারণে ১৪দিন যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকবে। বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে রাঙ্গামাটি সড়ক বিভাগ থেকে এমন তথ্য জানা গেছে।
সড়ক বিভাগ থেকে জানানো হয়, ট্রাকটি বেইলী ব্রীজের সক্ষমতা না মেনে মালামাল বেশি বহন করার কারণে বেইলী ব্রীজটি ভার নিতে না পারায় ভেঙ্গে যায়। যে কারণে ট্রাক মালিকের বিরুদ্ধে মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে সড়ক বিভাগের পক্ষ থেকে রাঙ্গামাটি কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। ডায়েরী নং-৬৩৯, তারিখ ১২.০১.২০২১। বুধবার বিকেলে সড়ক বিভাগের পক্ষ থেকে ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে সূত্রটি নিশ্চিত করেছে।
রাঙ্গামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফীন বলেন, আমাদের উপ-বিভাগীয় এক প্রকৌশলী বাদী হয়ে মঙ্গলবার কোতয়ালী থানায় সাধারণ ডায়েরী করেছে এবং বুধবার বিকেলে মামলা দায়ের করা হবে।
আরো এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বেইলী ব্রীজটি মেরামত করতে আমাদের ১৪দিনের মতো সময় লাগতে পারে। তবে এই সময়ের আগে ব্রীটটি ঠিক করার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো আমরা।
উল্লেখ্য, গত ১২ জানুয়ারী চট্টগ্রামের মাঝির ঘাট থেকে পাথর বোঝাই করে খাগড়াছড়ি যাওয়ার পথে সকাল ৭টার দিকে রাঙ্গামাটির কুতুকছড়ি বেইলী ব্রীজের উপর উঠলে ওভারলোড ট্রাকটির চাপে ব্রীজ ভেঙ্গে ট্রাকটি পানীতে ডুবে যায়। এসময় ট্রাকের ভেতরে থাকা তিনজনই শ্বাসবন্ধ হয়ে ভেতরেই মারা যান। নিহত তিন জন হলো ট্রাক ড্রাইভার আরাফাত হোসেন, হেলফার জহিরুল ইসলাম, ও মোঃ বাচ্চু।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …