শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি জেলায় ২৬৮টি গৃহহীন পরিবারের হাতে পাকা ঘরের চাবি হস্তান্তর

রাঙ্গামাটি জেলায় ২৬৮টি গৃহহীন পরিবারের হাতে পাকা ঘরের চাবি হস্তান্তর

॥ নিজস্ব প্রতিবেদক ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ণ প্রকল্পের আওতায় রাঙ্গামাটি জেলার ২৬৮টি গৃহহীন ভূমিহীন পরিবারের হাতে ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়েছে।
শনিবার (২৩ জানুয়ারী) সকালে কুমার সমিত রায় মিলনায়তনে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স শেষে রাঙ্গামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি রাঙ্গামাটি সদর উপজেলার ৬০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে পাকা ঘরের চাবি তুলে দেন। এসময় রাঙ্গামাটি জেলার অন্যান্য উপজেলা হতে উপজেলা পরিষদ মিলনায়তনেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে পাকা ঘরের চাবি বুঝিয়ে দেয়া হয়।
রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুরর রশিদের সভাপতিত্বে চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাঙ্গামাটি পুলিশ সুপার মোঃ মোদদ্াছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শিল্পী রানী রায়, রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান, রাঙ্গামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রথম দফায় রাঙ্গামাটি সদর উপজেলায় ৬০, কাপ্তাই উপজেলায় ৩০, রাজস্থলী উপজেলায় ৬২, বরকল উপজেলায় ১৯, বাঘাইছড়ি উপজেলায় ৩৫, লংগদু উপজেলায় ৩৪ ও নানিয়ারচর উপজেলায় ২৮টিসহ মোট ২৬৮টি পাকা ঘর আজ বুঝিয়ে দেয়া হয়েছে। আর ঘর প্রতি বরাদ্দ রয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতি ঘরে দু’টি কক্ষ, একটি রান্না ঘর ও টয়লেট রয়েছে।
চাবি হস্তান্তর অনুষ্ঠানে রাঙ্গামাটি সদর উপজেলার লক্ষী চাকমা, আনন্দ চাকমা ও ললিত চাকমার হাতে প্রধানমন্ত্রীর উপহার ঘরের চাবি তুলে দেয়া হয়।
উল্লেখ্য, প্রকল্পের আওতায় রাঙ্গামাটি জেলায় মোট ৭৩৬টি ঘর বরাদ্ধ পেয়েছে। এর মধ্যে বরাদ্ধকৃত ঘরের প্রথম ধাপে ‘ক’ শ্রেণির (জমি নেই, ঘর নেই) ভুমিহীন ও গৃহহীন ২৬৮টি পরিবারে জন্য ঘর নির্মাণ সম্পূর্ণ বুঝিয়ে দেয়া হয়েছে এবং পর্যায়ক্রমে বরাদ্দের বাকি ঘর সমূহ নির্মাণ করে তাদের বুঝিয়ে দেয়া হবে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …