শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাজস্থলী প্রেস ক্লাবের উদ্যোগে দৈনিক গিরিদর্পনের সম্পাদক চারণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদ এর সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে সম্মাননা প্রদান

রাজস্থলী প্রেস ক্লাবের উদ্যোগে দৈনিক গিরিদর্পনের সম্পাদক চারণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদ এর সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে সম্মাননা প্রদান

\ নিজস্ব প্রতিবেদক \ পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় দীর্ঘ দিনের রক্তক্ষয়ী সংর্ঘষ বন্ধে জনমত গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন পাহাড়ের চারন সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ। আর তার লিখনির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সর্বত্র শান্তি আনয়নে বিশাল জনমত গঠন হয়েছিল। আর সে সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তি সম্পাদন করে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করেছিলেন।
মঙ্গলবার দুপুরে রাজস্থলী উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত দৈনিক গিরিদর্পনের সম্পাদক চারণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদ এর সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
রাজস্থলী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ শেখ ছাদেক সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজস্থলী উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা। গেষ্ট অব অনার রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য নিউচিং মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাজস্থলী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, উচসিন মারমা, রাজস্থলী থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা মফজল আহাম্মদ খান। অনুষ্টান সঞ্চালনায় ছিলেন, রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি মোঃ আজগর আলী খান।
পরে রাজস্থলী প্রেস ক্লাবের পক্ষ থেকে দৈনিক গিরিদর্পনের সম্পাদক চারণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মেদ এর সাংবাদিকতায় ৫০ বছর পূর্তিতে সম্মাননা প্রদান করা হয়।
বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলের দীর্ঘ সংঘাতময় পরিস্থিতি ও পাহাড়ে রক্তক্ষয়ী সংর্ঘষ বন্ধে ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে পার্বত্য অঞ্চলের চারণ সাংবাদিক এ,কে,এম মকছুদ আহমেদের ভূমিকা ছিলো অপরিসিম বলে মন্তব্য করেছেন বক্তারা। বক্তারা বলেন, সংঘাতময় পার্বত্য চট্টগ্রামের একমাত্র মুখপাত্র ছিলো দৈনিক গিরিদর্পণ। এই গিরিদর্পণের মাধ্যমে পার্বত্য অঞ্চলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা গুলো তুলো ধরে পার্বত্য চুক্তি বাস্তবায়নকে এগিয়ে নিয়ে গেছে বলে ও মন্তব্য করেন বক্তারা।
সংবর্ধনা সভায় বক্তারা বলেন, পার্বত্য অঞ্চল ছিল একটি সময় সংঘাতময় একটি অঞ্চল। এই অঞ্চলে প্রতিনিয়ত খুন, অপহরণ, ও সন্ত্রাসী কার্যক্রম বিদ্যমান ছিলো। দৈনিক গিরিদর্পন ও বিভিন্ন পত্রিকায় চারণ সাংবাদিকের লেখনীর মাধ্যমে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে ২ ডিসেম্বর শান্তিচুক্তি স্বাক্ষরের মাধ্যমে পাহাড়ের শান্তির নীড় গড়ে তুলেছে। কিন্তু এই শান্তির নীড়ে আজো ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। বক্তারা চারণ সাংবাদিক সহ অন্যান্য সাংবাদিকদের তাদের কলমের লেখনীর মাধ্যমে পাহাড়ের স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় এগিয়ে নিতে আহবান জানান।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …