শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / সাংবাদিক আজাদ তালুকদার আর নেই

সাংবাদিক আজাদ তালুকদার আর নেই

চট্টগ্রাম: একুশে পত্রিকার সম্পাদক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য আজাদ তালুকদার আর নেই।

বুধবার (২ আগস্ট) ভোররাত ৩টা ৪৫ মিনিটে রাজধানী ঢাকার বিআরবি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

মৃত্যুকালে বয়স হয়েছিল ৪৮ বছর।

তিনি লিভার ক্যানসারসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার (২ আগস্ট) বাদ জোহর নগরের ওয়াসার মোড়স্থ জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ প্রাঙ্গণে তাঁর ১ম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটায় জামালখানস্থ প্রেসক্লাবের সামনে ২য় নামাজে জানাজা এবং বাদে আসর তার নিজ বাড়ি রাঙ্গুনিয়ার পদুয়া মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে শেষ জানাজা অনুষ্ঠিত হবে।

লেখক, সাংবাদিক ও সংগঠক আজাদ তালুকদারের অকাল মৃত্যুতে সাহিত্য সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এক বিবৃতিতে আজাদ তালুকদারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন।

শোকবার্তায় সিইউজে নেতৃবৃন্দ বলেন, আজাদ তালুকদার একজন অকুতোভয় ও সাহসী সাংবাদিক ছিলেন। তার ক্ষুরধার লেখনীর মাধ্যমে সমাজ ও দেশকে সমৃদ্ধ করেছেন। তার মৃত্যুতে চট্টগ্রামের সাংবাদিকতায় অপূরণীয় ক্ষতি হলো।

সাংবাদিক নেতারা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত স্বজন ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে সাংবাদিক আজাদ তালুকদার মরণব্যাধি ক্যান্সারের সাথে যুদ্ধ করে আসছিলেন। অসুস্থ আজাদ তালুকদার ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হসপিটালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন।

সাংবাদিকতায় দীর্ঘ ৩ দশক ধরে জড়িত আজাদ তালুকদার একুশে পত্রিকা সম্পাদনা ছাড়াও একাত্তর টিভি, বৈশাখী টিভি, একুশে টিভি, সাপ্তাহিক ২০০০, আন্তর্জাতিক ফিচার সংস্থা-সান ফিচার সার্ভিস, এফএম রেডিওসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …