শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / চট্টগ্রামের ১৬ আসনে নৌকা ১২টি, লাঙল ১টি

চট্টগ্রামের ১৬ আসনে নৌকা ১২টি, লাঙল ১টি

চট্টগ্রাম ব্যুরো :: নগর ও জেলার ১৬টি আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের ১২ জন। এছাড়া ঈগল প্রতীক ২টি, লাঙল প্রতীক ১টি, কেটলি প্রতীকের প্রার্থী ১টি আসনে জয়লাভ করেছে।
এর মধ্যে পাঁচজন নতুন মুখ সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।
চট্টগ্রাম-১ (মিরসরাই) বিজয়ী হয়েছেন মাহবুব উর রহমান (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গিয়াস উদ্দীন (ঈগল)।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) বিজয়ী হয়েছেন খাদিজাতুল আনোয়ার সনি (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হোসাইন মো. আবু তৈয়ব (তরমুজ)।
চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) বিজয়ী হয়েছেন মাহফুজুর রহমান (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. জামাল উদ্দিন চৌধুরী (ঈগল)।
চট্টগ্রাম-৪ (সীতাকু- -নগর আংশিক) বিজয়ী হয়েছেন এসএম আল মামুন (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. দিদারুল কবির (লাঙল)।
চট্টগ্রাম-৫ (হাটহাজারী-নগর আংশিক) বিজয়ী হয়েছেন ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ (লাঙল) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ শাহজাহান চৌধুরী (কেটলি)।
চট্টগ্রাম-৬ (রাউজান) বিজয়ী হয়েছেন এ বি এম ফজলে করিম চৌধুরী (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শফিউল আজম (ট্রাক)।
চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) বিজয়ী হয়েছেন ড. মোহাম্মদ হাছান মাহমুদ (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ ইকবাল হাছান (মোমবাতি)।
চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-নগর আংশিক) বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবদুচ ছালাম (কেটলি) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিজয় কুমার চৌধুরী (ফুলকপি)।
চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) বিজয়ী হয়েছেন ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী সানজীদ রশীদ চৌধুরী (লাঙল)।
চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) বিজয়ী হয়েছেন মো. মহিউদ্দিন বাচ্চু (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম (ফুলকপি)।
চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) বিজয়ী হয়েছেন এম আবদুল লতিফ (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমন (কেটলি)।
চট্টগ্রাম-১২ (পটিয়া) বিজয়ী হয়েছেন মোতাহেরুল ইসলাম চৌধুরী (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী (ঈগল)।
চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) বিজয়ী হয়েছেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল হোসাইন (মোমবাতি)।
চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) বিজয়ী হয়েছেন মো. নজরুল ইসলাম চৌধুরী (নৌকা) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল জব্বার চৌধুরী (ট্রাক)।
চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেব (ঈগল) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন (নৌকা)।
চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান (ঈগল) এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ কবির (ট্রাক)।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …