শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / রাঙ্গামাটির দূর্গম হেলিসর্টি ভোটকেন্দ্র গুলোতে নির্বাচনি সরঞ্জাম ও কর্মকর্তা পাঠানো শুরু

রাঙ্গামাটির দূর্গম হেলিসর্টি ভোটকেন্দ্র গুলোতে নির্বাচনি সরঞ্জাম ও কর্মকর্তা পাঠানো শুরু

॥ নিজস্ব প্রতিবেদক ॥ আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এবং নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পাদনে লক্ষ্যে রাঙ্গামাটির দূর্গম হেলিসর্টি ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনি ব্যালট পেপার, সরঞ্জাম ও কর্মকর্তা পাঠানো শুরু হয়েছে।
বৃহস্পতিবার (৪ জানুয়ারী) সকালে জুরাছড়ি যক্ষ্মা বাজার আর্মি ক্যাম্প থেকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে পার্বত্য রাঙ্গামাটির ১৮টি দূর্গম অঞ্চলের ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনি সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানোর কাজ শুরু হয়। নির্বাচনী অন্যান্য সরঞ্জামের মধ্যে রয়েছে ব্যালট পেপার, ব্যালট বক্স, স্ট্যাম্প প্যাড এবং অমুর্চনীয় কালি। তাদের বিদায় জানাতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ, যক্ষা বাজার ক্যাম্প অধিনায়ক ক্যাপ্টেন মোঃ মোশারফ হোসেন সাগর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম, রির্সোস সেন্টারের ইন্সেট্রাক্টর মোঃ মরশেদুল আলম উপস্থিত ছিলেন। জুরাছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: বিল্লাল মেহেদী বলেন, ভোট যথাসময়ে গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের মালামাল বুঝিয়ে দেওয়া হয়েছে।
এদিকে দুর্গম এলাকায় কর্মকর্তাদের জন্য রাঙ্গামাটি পুলিশ সুপার শুকনো খাদ্য সামগ্রী প্রদান করেছে। যার মধ্যে গুরুত্বপূর্ণ প্রয়োজনীয় ঔষধসহ, চিড়া, মুড়ি, খেজুর, গুড়, চানাচুর, বিস্কুটসহ বিভিন্ন শুকনো খাদ্য প্রদান করা হয়।
রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, রাঙ্গামাটির ১০টি উপজেলার মোট ২১৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৪টি উপজেলার দূর্গম পাহাড়ি এলাকায় ১৮টি ‘হেলিসর্টি’ কেন্দ্র রয়েছে। মূলত দুর্গম এলাকার কথা বিবেচনা করে আগেই নির্বাচনী ব্যালট পেপার এবং সরঞ্জাম পাঠিয়ে দিচ্ছি। এই ১৮টি হেলিসর্টি ভোটকেন্দ্রের মধ্যে জুরাছড়ি উপজেলায় ৮টি, বাঘাইছড়িতে ৫টি, বরকলে ২টি ও বিলাইছড়িতে কেন্দ্র রয়েছে ৩টি। আগামী ৭ জানুয়ারি নির্বাচন শেষে পুণরায় নির্বাচনি সরঞ্জাম ও কর্মকর্তাদের নিয়ে আসা হবে। এর আগে জেলার ১০ উপজেলা রাঙ্গামাটি সদর, কাপ্তাই, রাজস্থলী, নানিয়ারচর, লংগদু, কাউখালী, দুর্গম উপজেলা বরকল, জুরাছড়ি, বাঘাইছড়ি এবং বিলাইছড়ি উপজেলায় ব্যালট পেপার এবং নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।
রাঙ্গামাটি জেলার ২৯৯ একটি আসনে লড়ছেন দেশের বৃহত্তর রাজনৈতিক দলের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে বর্তমান এমপি দীপংকর তালুকদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট সমর্থিত প্রার্থী ছড়ি প্রতীক নিয়ে অমর কুমার দে ও তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী সোনালি আঁশ প্রতীক নিয়ে মো. মিজানুর রহমান।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙ্গামাটির দশ উপজেলায় ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৭ হাজার ৪১৬ এবং নারী ভোটার ২ লাখ ২৭ হাজার ৩৬ জন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …