শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

খাগড়াছড়িতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ সারাদেশের ন্যায় খাগড়াছড়ি পার্বত্য জেলায় যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসের প্রথম প্রহরে খাগড়াছড়ি কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি প্রেসক্লাব, খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, সড়ক ও জনপদ বিভাগ, গণপূর্ত অধিদপ্তর, জেলা আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এসময় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে মহান ভাষা দিবসের এ দিনটিতে নিহত সকল বীর শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়। মসজিদে মোনাজাত করা হয়। এছাড়া বিহার, মন্দির, গীর্জায় বিশেষ প্রার্থনা সভার আয়োজন করা হয়।
এছাড়াও কালো ব্যাজ ধারণ, প্রভাতফেরি সহকারে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে ভোর বেলায় পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা জানান খাগড়াছড়ির বিভিন্ন স্কুল, কলেজ, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলার সকল সরকারি-বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
সকালে সর্বস্তরের মানুষের অংশ গ্রহণে প্রভাত ফেরী ছাড়াও শহীদদের আত্মার শান্তি ও দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত, আলোচনা সভা আয়োজন করা হয়।
এছাড়া জেলার বিভিন্ন ৯টি উপজেলা বিভিন্ন আয়োজনে পালিত হয়েছে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

পড়ে দেখুন

বান্দরবানের তুমব্রু থেকে আরো ১টি অবিস্ফোরিত রকেট লাঞ্চার উদ্ধার করেছে বিজিবি

॥ নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ॥ বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু-ঘুমধুম মিয়ানমার সীমান্তে বসবাসকারী রয়েছে ৩০ হাজার …