শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / ভাষা শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে রাঙ্গামাটিবাসীর বিন¤্র শ্রদ্ধাঞ্জলি

ভাষা শহীদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে রাঙ্গামাটিবাসীর বিন¤্র শ্রদ্ধাঞ্জলি

॥ নিজস্ব প্রতিবেদক ॥ মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য মধ্যদিয়ে শহীদ বেদীতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছে রাঙ্গামাটির সর্বস্তরের জনসাধারণ।
সারা দেশের ন্যায় একুশের প্রথম প্রহরে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হতে থাকেন প্রশাসনের পদস্থ কর্মকর্তা, পুলিশ বাহিনী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য জেলা পরিষদ, প্রেস ক্লাবসহ রাজনৈতিক ব্যক্তিত্ব সামাজিক সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ রাঙ্গামাটি কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে রাঙ্গামাটিবাসী একুশের মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
একুশের প্রথম প্রহরে শহীদ বেদীতে প্রথম পুষ্পমাল্য অর্পণ করেন, রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান। দ্বাদশ জাতীয় সংসদের মহিলা সংসদ সদস্য জরতি তঞ্চঙ্গ্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেযারম্যান সুপ্রদীপ চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙ্গামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারী-বেসরকারি অফিস ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে ভোর অবধি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের স্মরণে রূহের মাগফেরাত কামনা করা হয়।
এর আগে একুশের প্রথম প্রহরে অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ বাজানো হয়।
এছাড়াও কালো ব্যাজ ধারণ, প্রভাতফেরি সহকারে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে ভোর বেলায় পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা জানান রাঙ্গামাটির বিভিন্ন স্কুল, কলেজ, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলার সকল সরকারি-বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …